ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

দেশকে আবার বিপদগ্রস্ত করার চক্রান্ত শুরু হয়েছে: ফখরুল

দেশকে আবার বিপদগ্রস্ত করার চক্রান্ত শুরু হয়েছে: ফখরুল

 সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯ | ০৯:০০ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯ | ১১:১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না। কারণ, তাদের সে বৈধতা নেই, সাহস নেই। নতজানু পররাষ্ট্রনীতির কারণে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারছে না সরকার।

তিনি বলেন, প্রতিবেশী দেশ, বন্ধুদেশ, তাদের আসাম থেকে হুমকি দেওয়া হচ্ছে। বাংলাদেশিদের খেদিয়ে বের করে বাংলাদেশে ফেরত পাঠাবে। স্পষ্ট করে বলতে চাই, কোনো বাংলাদেশি মুক্তিযুদ্ধের পরে ভারতে যায়নি। গভীর চক্রান্ত শুরু হয়েছে বাংলাদেশকে আবার বিপদগ্রস্ত করার জন্য।

বুধবার সকালে খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত এক মানববন্ধনে একথা বলেন তিনি।

খালেদা জিয়া অসুস্থতা প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তার ডায়াবেটিস বেড়ে গেছে, শরীরের ব্যথা বেড়েছে। তিনি কারও সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। হুইল চেয়ারে চলছেন। কিন্তু, এ সরকার, তার কর্মকর্তারা ও ডাক্তাররা বলছেন, বেগম খালেদা জিয়া নাকি সুস্থ রয়েছেন। তিনি মোটেও সুস্থ নন। অসুস্থ অবস্থায় তিনি কারারুদ্ধ দিন পার করছেন। আমরা তার সুচিকিৎসার জন্য মুক্তি দাবি করছি।

জনগণের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, নিজের অধিকার, ভোটের অধিকার, কথা বলার অধিকার ফিরে পাওয়ার জন্য সবাই ঐক্যবদ্ধ হতে হবে। সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

আরও পড়ুন

×