মেনন অপরাধ স্বীকার করেছেন: রিজভী

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

নির্বাচন ও ভোট নিয়ে বক্তব্য দিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন তার নিজের দায় ও অপরাধ স্বীকার করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, রাশেদ খান মেনন জাতির সামনে রাজসাক্ষী হয়ে রাতের ভোট ডাকাতির স্বীকারোক্তি দেওয়ার মাধ্যমে নিজের দায় ও অপরাধ স্বীকার করেছেন।

তিনি বলেন, মেননের এ বক্তব্যের পর সরকারের উচিত নৈতিকতা ও বাস্তবতার দিক দিয়ে সংসদ ভেঙে দেওয়া। সরকারের যদি লজ্জা থাকে তাহলে তাদের পদত্যাগ করা উচিত। তারা যে অবৈধ সরকার তাদের লোকেরাই তা স্বীকার করেছেন।

এর আগে শনিবার বরিশালে এক অনুষ্ঠানে নির্বাচন ও ভোট নিয়ে বক্তব্য দেন ১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

নগরীর অশ্বিনী কুমার হলে ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। তারপরও সাক্ষ্য দিচ্ছি- ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীকালে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।

মেননের ওই বক্তব্য নিয়ে দেশজুড়ে নানা সমালোচনা চলছে। এরই মধ্যে বিষয়টি নিয়ে কথা বললেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, উনি (রাশেদ খান মেনন) এতদিন পরে কেন প্রশ্ন তুললেন? মন্ত্রী হলে কি তিনি নির্বাচন নিয়ে বিরূপ মন্তব্য করতেন? এমন কথা বলতেন?

এদিকে একটি সূত্র জানিয়েছে, ক্যাসিনোকাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হতে পারে সংসদ সদস্য রাশেদ খান মেননকে। ক্যাসিনোর ঘটনায় এরই মধ্যে গ্রেপ্তার যুবলীগের দুই নেতা রিমান্ডে জিজ্ঞাসাবাদে তার নাম জড়িয়ে তথ্য দিয়েছেন।

রাশেদ খান মেনন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির নেতা হিসেবে গত দুই সংসদ নির্বাচনে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন।