স্বেচ্ছাসেবকলীগের সভাপতির পদ হারালেন মোল্লা কাওছার

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯     আপডেট: ২৩ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

অ্যাডভোকেট মোল্লা আবু কাওছার— ফাইল ছবি

যুবলীগের সভাপতির পদ থেকে ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেওয়ার পর এবার স্বেচ্ছাসেবকলীগের সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হলো অ্যাডভোকেট মোল্লা আবু কাওছারকে।

বুধবার রাজধানীর ধানমণ্ডির হোয়াইট হল কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় একথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, স্বেচ্ছাসেবকলীগ সভাপতির পদ থেকে মোল্লা আবু কাওছারকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দুর্নীতি, মাদক ও চাঁদাবাজি করে কেউ ছাড় পাবে না– একথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তদন্ত করে দেখা হচ্ছে কারা এসব কর্মকাণ্ডে জড়িত। আওয়ামী লীগের  অনেক প্রভাবশালী নেতাও নজরদারিতে আছেন।

তিনি বলেন, 'খারাপ লোকের দরকার নেই। ক্লিন ইমেজের নেতা নিয়ে সামনে এগিয়ে যাব।'

এ সময় বিতর্কিত ও আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের দল থেকে বের করে দেওয়ার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

ভোলার ঘটনা থেকে বিএনপি 'ফায়দা' লোটার চেষ্টা করছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, 'শেখ হাসিনার জনপ্রিয়তাই বিএনপির গাত্রদাহের কারণ। এখন ইস্যু খোঁজার চেষ্টা করে না পেয়ে ভোলা থেকেও বিএনপি ফায়দা তোলার চেষ্টা করেছে। তবে সরকারের দৃঢ় পদক্ষেপের ফলে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে পারেনি।'

১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন প্রসঙ্গে তিনি বলেন, 'মেনন ইউটার্ন নিয়েছেন। তার অবস্থান কোথায় গিয়ে দাঁড়াবে সেটিও দেখার বিষয়। শরীক দলের জন্য এক নেতার জন্য ১৪ দল ভাঙবে না।'

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নেতৃত্বের প্রতি গভীর শ্রদ্ধা রেখে দলের নেতাকর্মীদের এগিয়ে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে। এই সফলতার ধারাকে অব্যহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।