গণতন্ত্র ছাড়া উন্নয়নের নামে অপচয় হবে বেশি: আম্বিয়া

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

শরীফ নুরুল আম্বিয়া- ফাইল ছবি

চলমান শুদ্ধি অভিযানের সাফল্য নিয়ে সংশয় ব্যক্ত করে বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, দেশ এখন দুর্বৃত্ত ও লুণ্ঠনকারীদের দৌরাত্ম্যে দিশেহারা। রাজনৈতিক প্রক্রিয়ার সংস্কার ও রাজনৈতিক দুর্নীতি দূর না হলে দেশের ভবিষ্যৎ উজ্জ্বল বলা যাবে না। সৎ নেতৃত্ব ও গণতন্ত্র ছাড়া উন্নয়নের নামে অপচয়ই হবে বেশি।

বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডের শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ৭ নভেম্বর 'সিপাহি-জনতার গণঅভ্যুত্থান'-এর ৪৪তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাসদের আলোচনা সভায় সভপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শরীফ নুরুল আম্বিয়া বলেন, জেনারেল জিয়ার ষড়যন্ত্র ও জাসদের কিছু ভুলত্রুটির কারণে ৭ নভেম্বরের সিপাহি-জনতার অভ্যুত্থান সফল হয়নি। তবে ৭ নভেম্বরের অভিজ্ঞতা নিয়ে ভবিষ্যতে জনগণ জয়লাভ করবে। এই অভ্যুত্থান মুক্তিকামী সংগ্রামী জনগণের প্রেরণা হয়ে থাকবে।

সভায় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, কেন্দ্রীয় নেতা ড. মুশতাক হোসেন, মো. খালেদ, করিম সিকদার, আনোয়ারুল ইসলাম বাবু, হোসাইন আহমেদ তফছির, আবদুল কাদের হাওলাদার, আবদুস সালাম খোকন, আসাদুজ্জামান জাকির, গৌতম শীল প্রমুখ। সভার শুরুতে শহীদ কর্নেল আবু তাহের বীরউত্তম ও বাংলাদেশ জাসদের সদ্য প্রয়াত কার্যকরী সভাপতি মইনউদ্দীন খান বাদল এমপির প্রতি শোক জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।