মঈন উদ্দীন খান বাদলের দাফন শনিবার

প্রকাশ: ০৮ নভেম্বর ২০১৯     আপডেট: ০৮ নভেম্বর ২০১৯      

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

মঈন উদ্দীন খান বাদল

জাসদ নেতা ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে  শনিবার। সেদিনই চট্টগ্রামের বোয়ালখালীতে মা-বাবার পাশে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে তাকে।

ঢাকা ও চট্টগ্রামে তার চারটি জানাজার আয়োজন করা হয়েছে। 

শুক্রবার রাত সাড়ে ৮টায় তার মরদেহ ভারত থেকে বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

সংসদ সদস্য বাদলের ছোট ভাই মনির খান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ সমকালকে বিষয়টি নিশ্চিত করেন। 

তারা বলেন, শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বাদলের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সেখানে কিছু সময় মরদেহ রাখা হবে। 

এরপর দুপুরে হেলিকপ্টারযোগে তার মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে। দুপুর ২টায় অর্থাৎ জোহর নামাজের পর চট্টগ্রাম জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখানেও কিছু সময় মরদেহ রাখা হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে তার গ্রামের বাড়ি বোয়ালখালীতে। 

আছরের নামাজ শেষে তৃতীয় জানাজা হবে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে। এরপর বাড়ি সংলগ্ন নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে চতুর্থ জানাজা শেষে মঈন উদ্দীন খান বাদলকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাসদের একাংশের কার্যকরী সভাপতি মঈন উদ্দীন খান বাদল। 

চট্টগ্রামের বোয়ালখালী-চান্দগাঁও আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।