ঘূর্ণিঝড় মোকাবিলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ: কাদের

প্রকাশ: ০৯ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘূর্ণিঝড় 'বুলবুল' মোকাবিলায় দলীয়ভাবে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে তা করা হয়েছে। শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সরকারের পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোকেও ঘূর্ণিঝড় মোকাবিলায় কাজ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তার নির্দেশে সর্বস্তরের নেতাকর্মীরা উপকূলীয় এলাকার মানুষের পাশে দাঁড়াচ্ছেন। জনগণকে সঙ্গে নিয়েই এ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করছেন তারা। তিনি আরও বলেন, দলের পক্ষ থেকে সব উপকূলীয় জেলায় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। নেতাকর্মীরা সার্বক্ষণিক মাঠে থেকে জানমাল রক্ষা ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি মোকাবিলায় জনগণকে সার্বিক সহযোগিতা দিচ্ছেন। দলীয়ভাবে মেডিকেল টিম প্রস্তুত রাখা হচ্ছে। টিমের কর্মীরা জরুরি ত্রাণ পৌঁছানোর কাজ করবেন। এ নিয়ে জনগণকেও সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সার্বক্ষণিক উপকূলীয় অঞ্চলের খোঁজখবর রাখছেন। দলীয় নেতাকর্মীদের প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন তারা। কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ উপকমিটির নেতারা সারাদেশের তৃণমূলে সমন্বয় করছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে মাহবুবউল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. আবদুস সোবহান গোলাপ, সুজিত রায় নন্দী, হারুনুর রশিদ, প্রকৌশলী আবদুস সবুর, দেলোয়ার হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অ্যাডভোকেট আজমতউল্লাহ প্রমুখ।