মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির ষড়যন্ত্র থেমে নেই: নাসিম

প্রকাশ: ১১ নভেম্বর ২০১৯      

সিরাজগঞ্জ ও তাড়াশ প্রতিনিধি

মোহাম্মদ নাসিম- ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তির ষড়যন্ত্র এখনও থেমে নেই। বিএনপি-জামায়াত পরাজিত শক্তি চক্রান্ত করছে। '৭১-এর ঘাতকদের সহযোগিতা করছে এখনও। কিন্তু তা করে লাভ নেই। শেখ হাসিনার সরকারই বাংলাদেশকে জঙ্গি ও চরমপন্থিমুক্ত করেছে। দেশ শিক্ষায় এগিয়ে যাচ্ছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখনও দুর্নীতি আছে, যা বিএনপি-জামায়াতের মদদদাতারা এ দেশকে পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। 

সোমবার বিকেল ৩টায় নওগাঁ জিন্দানী ডিগ্রি কলেজ মাঠে '৭১-এর যুদ্ধকালীন সংগঠন পলাশডাঙ্গা যুব শিবিরের উদ্যোগে ১১ নভেম্বর নওগাঁ যুদ্ধ দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি ড. কামালের সঙ্গে ঐক্য করে নির্বাচনী মাঠ থেকে পালিয়ে যায়। খেলার মাঠে প্রতিপক্ষ না থাকলে গোল তো হবেই। স্বাধীনতা-পরবর্তী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সফল হয়েছিলেন বলেই তাকে নির্মমভাবে হত্যা করা হয়। আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সফল হচ্ছেন বলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। এজন্য স্বাধীনতার সপক্ষের গণমানুষকে সতর্ক থাকতে হবে।

গাজী আব্দুর রহমান মিঞার সভাপতিত্বে ঐতিহাসিক নওগাঁ দিবসের ওই আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ, সাবেক এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, পলাশডাঙ্গা যুব শিবিরের যোদ্ধা গাজী সোরহাব হোসেন, সিরাজগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার শফিকুল ইসলাম শফি, তাড়াশ উপজেলা মুক্তিযোদ্ধা গাজী আরশেদুল ইসলাম, সাঈদুর রহমান সাজু, এস এম আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হক, সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার প্রমুখ।