খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাওয়ার উপক্রম হয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, খালেদা জিয়া এখন এত অসুস্থ যে তিনি নিজে হাতে ধরে কিছু খেতেও পারেন না। তাকে অন্যের সাহায্য নিয়ে খেতে হয়, হাতে তুলে খাইয়ে দিতে হয়। তিনি হুইলচেয়ার ছাড়া চলতে পারেন না। এমনকি বিছানা থেকেও দু'জন সাহায্য করে তাকে উপরে তুলতে হয়। অথচ সরকারের হাসপাতালের পরিচালক বলেন, খালেদা জিয়া আগের চাইতেও সুস্থ। খালেদা জিয়ার স্বাস্থ্য সম্পর্কে যে মিথ্যা ব্যাখ্যা দেওয়া হয়েছে এর জন্য তার বিচার হওয়া উচিত।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে প্রতিবেদন তৈরি করা হয়েছে তা প্রকাশ করা হচ্ছে না। তার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশ করার দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় রেল দুর্ঘটনায় নিহতদের জন্য দলের পক্ষ থেকে শোক জানাচ্ছি। যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি। তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় কোনো জবাবদিহি না থাকায় দেশে কোনো কিছুর নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। এটা একটা ব্যর্থ সরকার।

সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, আবদুল কুদ্দুস, বিএনপির সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।