বিদিশার সঙ্গে থাকতে এরিক এরশাদের জিডি

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৯     আপডেট: ১৮ নভেম্বর ২০১৯      

 সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

মা বিদিশার সঙ্গে থাকতে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ছেলে এরিক এরশাদ।

সোমবার বিকেল ৩টার দিকে রাজধানীর গুলশান থানায় বিদিশার সঙ্গে গিয়ে এরিক এই জিডি করেন বলে সাংবাদিকদের জানান গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

তিনি জানান, এরিক এরশাদ তার মা বিদিশাকে রাজধানীর বারিধারার বাসভবন ‘প্রেসিডেন্ট পার্কে’ নিতে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তিনি অভিযোগ করেছেন, মা কাছে না থাকায় তার অসুবিধা হচ্ছে। তিনি শারীরিক প্রতিবন্ধী, তাই তার ভালো-মন্দ দেখাশোনার জন্য মাকে সঙ্গে রাখতে চান।

প্রসঙ্গত, গত শুক্রবার এরশাদের ছোট ছেলে এরিক এরশাদের নিরাপত্তার প্রশ্নে বিস্তর অভিযোগ এনেছেন তার মা বিদিশা। এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কের ফ্ল্যাটে থাকা অটিস্টিক এরিককে ‘চরম অবহেলা করে তার স্বাস্থ্যের অবনতি ঘটানো হয়েছে’ বলে অভিযোগ করেন বিদিশা। তার অভিযোগের তীর এরশাদের ভাই ও জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের দিকে।

জাতীয় পার্টির নেতা এরশাদ দুটি বিয়ে করেছিলেন। তার প্রথম স্ত্রী রওশন এরশাদ। তিনি দ্বিতীয়বার বিয়ে করেন বিদিশাকে। পরে তাদের বিচ্ছেদ হয়। বিদিশা ও এরশাদের একমাত্র ছেলে এরিক।

এরশাদ তার মৃত্যুর আগে এরিকের ভরণপোষণের জন্য ট্রাস্ট গঠন করে যান। সেই ট্রাস্টি বোর্ডে রয়েছেন এরশাদের ভাতিজা ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য খালেদ আখতার। এরিকের সঙ্গে দেখা করতে না দেওয়ায় বিদিশার অভিযোগ রয়েছে খালেদের বিরুদ্ধেও।