কাদা ছোড়াছুড়ি করি না, রাজনীতি করি: জি এম কাদের

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৯     আপডেট: ২৪ নভেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

প্রয়াত এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক গত কয়েকদিন ধরে লাগাতার অভিযোগ করলেও, জবাব দেননি এরশাদের ছোট ভাই জিএম কাদের। তবে এবার নীরবতা ভেঙেছেন তিনি।

রোববার এক অনুষ্ঠানে জি এমকাদের বলেন, 'আমি কাদা ছোড়াছুড়ি করি না, রাজনীতি করি।' বনানীর কার্যালয়ে জামালপুর জেলার জেপি (মঞ্জুর) ও বিজেপির (নাজিউর) কয়েকজন আইনজীবীর জাপায় যোগদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এ সময় বিদিশার নাম উল্লেখ না করে জিএম কাদের বলেন, রাজনীতি করতে গেলে খুব ঘনিষ্ঠ মানুষও বিরুদ্ধে দাঁড়িয়ে যেতে পারে। এটা পৃথিবীর ইতিহাসে সব সময় ছিল এবং আছে। কে কী বলল, তা নিয়ে ভীষণভাবে মগ্ন থাকলে, দেশের জন্য-জাতির জন্য কাজ করা সম্ভব হবে না।

এরশাদ ওছিয়তনামা করে তার সম্পদের বড় অংশ এরিককে দিয়ে গেছেন। বিদিশাকে অবাঞ্চিত করে গেলেও গত সপ্তাহে তিনি এরশাদের রেখে যাওয়া বারিধারার বাসায় যান বিদিশা। সেখান থেকে লাগাতার অভিযোগ করছেন জিএম কাদেরের বিরুদ্ধে। গত শনিবার প্রধানমন্ত্রীকে পাঠানো এরিকের চিঠিতে অভিযোগ করা হয়, জিএম কাদের সম্পদের লোভে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেছেন।

ভাতিজার অভিযোগের জবাব দেননি জিএম কাদের। রোববারের যোগদান অনুষ্ঠানে তিনি বলেছেন, রাজনীতি করতে গেলে শতভাগ মানুষের সমর্থন পাওয়া যায় না। রাজনীতি করতে গেলে অনেক সময় বাইরের মানুষও আমার জন্য জীবন দেবে আবার খুব ঘনিষ্ট মানুষও বিরুদ্ধে দাঁড়িয়ে যেতে পারে।

জি এম কাদের দাবি করেন, দেশেন তিনটি প্রধান রাজনৈতিক দলের মধ্যে সাধারণ মানুষ জাপার ওপরই আস্থা রাখছে। যারা বিগত দিনে দল ছেড়ে চলে গিয়েছিল, তারা প্রত্যাশিত রাজনীতি না পেয়ে আবারও ফিরে আসছে। সবাইকে নিয়ে জাপা এরশাদের স্বপ্ন বাস্তবায়ন করবে।

যোগদান অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি এমপি, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।