খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলন: ড. মোশাররফ

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ড. খন্দকার মোশাররফ হোসেন -ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হলে তার মুক্তির জন্য শান্তিপূর্ণ আন্দোলন হবে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, আন্দোলন করা তাদের গণতান্ত্রিক অধিকার, সাংবিধানিক অধিকার। এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা, স্বৈরাচারের পতন ঘটানো, জনগণের অধিকার প্রতিষ্ঠা করা এবং খালেদা জিয়াকে মুক্ত করাই তাদের উদ্দেশ্য। এখানে নৈরাজ্য সৃষ্টি করা তাদের উদ্দেশ্য নয়। তারা সুস্পষ্ট ইস্যু নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে চান।

স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম মিলনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার জাতীয় প্রেস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর আলোচনা সভায় তিনি এসব বলেন।

ড. মোশাররফ বলেন, ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন না পেলে বুঝতে হবে, আইনের মাধ্যমে তার জামিন হবে না। সে ক্ষেত্রে কঠিন আন্দোলনে যাওয়া ছাড়া তাদের আর কোনো বিকল্প থাকবে না।

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির জন্য ক্ষমতাসীন দলের সিন্ডিকেট দায়ী এবং এতে সরকার জড়িত বলেও অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য। তিনি বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধিতে সরকারের ঘণ্টা বেজে গেছে। হু হু করে দাম বাড়ায় প্রমাণ হয়, সরকারের কোথাও নিয়ন্ত্রণ নেই। এ অবস্থা থেকে উত্তরণে জনগণসহ দলমত নির্বিশেষ রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সংগঠনের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক আবদুস সালামের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ড্যাবের জহিরুল ইসলাম শাকিল, মোসাদ্দেক হোসেন বিশ্বাস প্রমুখ বক্তব্য দেন।