ফখরুলসহ ১৪ জনের বিরুদ্ধে ছাত্রদল নেতার মামলা

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৪ নেতার বিরুদ্ধে মামলা করেছেন ছাত্রদলের সাবেক সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমান। রোববার ঢাকার চতুর্থ জজ আদালতে তিনি এ মামলা করেন।

আদালত অবমাননার দায়ে করা ওই মামলায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছাত্রদলের বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলও রয়েছেন। সোমবার মামলার নোটিশ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এলে তা গ্রহণ করা হয়নি।

এর আগে ছাত্রদলের কাউন্সিলের একদিন আগে ১২ সেপ্টেম্বর আমানউল্লাহ আমানের এক মামলায় কাউন্সিলের ওপর সাময়িক স্থগিতাদেশ দেন আদালত। ফলে ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হয়নি।

তবে ১৮ সেপ্টেম্বর রাতে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ওই কাউন্সিলের আয়োজন করা হয়। ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার পর ২৩ সেপ্টেম্বর আমান দ্বিতীয় মামলা করেন। এতে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সব কার্যক্রমের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেন আদালত। পাশাপাশি ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়। এখন তিনি তৃতীয় মামলাটি করলেন।