বিএনপির বিলীনের শঙ্কা রয়েছে: জি এম কাদের

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

নেতৃত্ব সঙ্কটে বিএনপির বিলীনের শঙ্কা রয়েছে বলে মনে করছেন জাতীয় পার্টির (জাপা)  চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি।

জি এম কাদের বলেন, আওয়ামী লীগ, বিএনপির পর জাতীয় পার্টিই তৃতীয় বৃহত্তম রাজনৈতিক শক্তি। নেতৃত্ব সঙ্কটে বিএনপির বিলীনের শঙ্কা রয়েছে। সেক্ষেত্রে সাধারণ মানুষের কাছে আওয়ামী লীগে বিকল্প হিসেবে একমাত্র জাপা রাজনীতির মাঠে থাকবে।

সম্মেলনে স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি মনোনীত হয়েছেন লিয়াকত হোসেন খোকা আর সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন বেলাল হোসেন।

বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, দেশের মানুষ জাপাকে আরো শক্তিশালী দল হিসেবে দেখতে চায়। জাপা কারও ব্যক্তিগত দল নয়, কারও জমিদারিও নয়। জাপা সবার।

জি এম কাদের বলেন, ৯১ সালের পর থেকে জুলুম-নির্যাতন আর হামলা-মামলা দিয়ে জাপাকে দুর্বল করার চেষ্টা হয়েছে। কিন্তু তাতে জেল জুলুমে নয়, জাপা দুর্বল হয়েছে দলের অভ্যন্তরে ষড়যন্ত্রে।

জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, এরশাদ ৯ বছর সফলতার সঙ্গে দেশ ও মানুষের জন্য কাজ করেছেন, তিনি স্বৈরাচার হতে হতে পারেন না। জাপা সন্ত্রাস লালন করেনি, ক্যাসিনো ব্যবসা করেনি, হুন্ডা-গুন্ডা লালন-পালন করেনি।

সম্মেলনে আরও বক্তব্য দেন জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, গোলাম কিবরিয়া টিপু, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ। এতে অতিথি হিসেবে যোগ দেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।