জামায়াত-বিএনপিকে চিরতরে বিদায় করতে হবে: ইনু

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৯     আপডেট: ০১ মার্চ ২০২০   

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে জামায়াত-বিএনপিকে রাজনীতির মাঠ থেকে চিরতরে বিদায় করতে হবে বলে মনে করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে পাকিস্তানপন্থা তথা সাম্প্রদায়িক মৌলবাদী, জঙ্গিবাদী ও সন্ত্রাসবাদী রাজনীতি এবং তাদের পৃষ্ঠপোষক জামায়াত-বিএনপিকে রাজনীতির মাঠ থেকে চিরতরে বিদায় করতে হবে।

তিনি বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের দোহাই দিয়ে দেশবিরোধী এই শক্তিগুলোর প্রতি নমনীয়তা ও ছাড় দেওয়ার সুযোগ নেই।

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, বর্তমান জাতীয় ও বিশ্ব পরিস্থিতিতে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে, সেখান থেকে আরেক ধাপ অগ্রগতি ও জাতীয় উল্লম্ফনের জন্য ঐক্যবদ্ধ জাতীয় প্রচেষ্টা জরুরি।

তিনি বলেন, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং লুটপাটের দুষ্টচক্র ধ্বংস করে দেশে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজ, ক্ষমতার অপব্যবহারকারী ও লুটেরারা ধরা ছোঁয়ার বাইরে নয়- এটা প্রমাণ করতেই হবে।

ইনু আরও বলেন, যুবসমাজ পরিবর্তনের চালিকা শক্তি। দেশের রাজনীতি ও অর্থনীতিতে গুণগত পরিবর্তন ও জাতীয় উল্লম্ফনের লক্ষ্যে জাতীয় মতামত তৈরি করতে যুবসমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আফরোজা হক রীনা, সাইফুজ্জামান বাদশা, মাইনুল হোসেন খান নিখিল, সাব্বাহ আলী খান কলিন্স, মোশাহিদ আহমেদ, ত্রিদিপ সাহা, মীর্জা আনোয়ারুল হক, শরিফুল কবির স্বপন, সাজ্জাদ হোসেন, রাশিদুল হক ননী প্রমুখ।