সবকিছুই একটি চক্রের কাছে জিম্মি: জেএসডি

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯     আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) নেতারা বলেছেন, দেশের বিচার ব্যবস্থা, বাজার ব্যবস্থা, পরিবহন, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছুই আজ একটি চক্রের কাছে জিম্মি। নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতি, দফায় দফায় বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি, কৃষকের উৎপাদিত দ্রব্যের উৎপাদন ব্যয় থেকে বিক্রয় মূল্য কম হওয়া, পাটকল শ্রমিকদের আন্দোলন, শিক্ষাঙ্গনে হত্যাসহ সব ক্ষেত্রেই এক ভীতিকর নৈরাজ্য চলছে। এ থেকে উত্তরণের জন্য শ্রমজীবী-কর্মজীবী ও পেশাজীবীদের অধিকার, ক্ষমতা ও কর্তৃত্ব নিশ্চিত করে রাষ্ট্র-প্রশাসন ব্যবস্থা প্রবর্তন করতে হবে।

শনিবার সিলেট দরগাহ গেট এলাকায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে সিলেট জেলা ও মহানগর জেএসডির যৌথ প্রতিনিধি সভায় নেতারা এসব বলেন। সভায় প্রধান অতিথি ছিলেন জেএসডির উপদেষ্টা অধ্যাপক মোহাম্মদ শফিক, প্রধান আলোচক ছিলেন সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল।

সেলিম জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বেবি দেবী, মোজাম্মিল হক, শ্রমিক নেতা কাওছার আহম্মেদ, মোফাজ্জল করিম রাসেল, হাবিবুর রহমান জুয়েল, ওয়ালিউর রহমান ফুলুরী, আবদুল কুদ্দুস প্রমুখ।

প্রতিনিধি সভায় মমতাজ হাসান শিবলীকে আহ্বায়ক এবং কাওছার আহম্মেদ ও জাহেদ আহম্মেদ খানকে যুগ্ম-আহ্বায়ক করে ২১ সদস্যবিশিষ্ট সিলেট মহানগর আহ্বায়ক কমিটি এবং মনিরুদ্দিন মাস্টারকে আহ্বায়ক ও সেলিম জামান চৌধুরী ও বেবি দেবীকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্যবিশিষ্ট সিলেট জেলা আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বিষয় : জেএসডি