ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

বাসায় বাসায় নববর্ষের উপহার পৌঁছে দিল ঢাকা দক্ষিণ যুবলীগ

বাসায় বাসায় নববর্ষের উপহার পৌঁছে দিল ঢাকা দক্ষিণ যুবলীগ

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২০ | ০৪:৩৬ | আপডেট: ৩০ নভেম্বর -০০০১ | ০০:০০

করোনাভাইরাস রোধে এবার ঘরের মধ্যে উদযাপিত হচ্ছে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ। কিন্তু দীর্ঘদিনের ছুটিতে নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়ে এখন দিশেহারা। উৎসব তো দূরে থাক, সংসারের খরচ যোগাতে তারা দিশেহারা।

এমন পরিস্থিতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এবার সেসব মানুষদের ঘরে ঘরে নববর্ষের উপহার পৌঁছে দিয়েছে।

মঙ্গলবার দিনভর দক্ষিণ যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর নেতৃত্বে ঢাকা দক্ষিণের যাত্রাবাড়ী, খিলগাঁও ও সূত্রাপুর এলাকায় দুই শতাধিক অসচ্ছল পরিবারের মধ্যে নববর্ষের উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

যুবলীগের এই নেতা জানান, শুরুর দিকে তারা অসচ্ছল মানুষের মধ্যে মাস্ক, স্যানিটাইজার ও পরিচ্ছন্ন সামগ্রী বিতরণ করেছেন। এরপর গত কয়েকদিন দক্ষিণ যুবলীগের হয়ে হাজারখানেক দুস্থ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বাংলা নববর্ষ উপলক্ষে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের নির্দেশে মঙ্গলবার তিনি কর্মীদের নিয়ে দুইশ' পরিবারের ঘরে ঘরে গিয়ে উপহার হিসেবে খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

ঢাকা দক্ষিণ যুবলীগের নেতারা জানিয়েছেন, খাদ্যসামগ্রীর মধ্যে চাল, ডাল, তেল, আটা, আলু, পিঁয়াজ, কাঁচা সবজি ও সাবান রয়েছে। শুধু নববর্ষের দিনই নয়, চলমান পরিস্থিতিতে দক্ষিণ যুবলীগের পক্ষ থেকে গাজী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে এরইমধ্যে এলাকাভিত্তিক টিম গঠন করা হয়েছে।

আরও পড়ুন

×