সাহস নিয়ে মাঠে নামতে হবে: আমীর খসরু

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০   

সমকাল প্রতিবেদক

আমীর খসরু মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

আমীর খসরু মাহমুদ চৌধুরী- ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ঢাকার জনগণ ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগ নেতাদের মনেও সন্দেহ নেই। এখন বুক বেঁধে নামতে হবে, সাহস নিয়ে নামতে হবে। যদি নামি, ওরা পরাজিত হবে। 

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উদ্যোগে '২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠা ও গণতন্ত্র হত্যা দিবস' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, আওয়ামী লীগ খুশি মনে ক্ষমতা থেকে যাবে না। এদেরকে বিদায় করতে হলে সবাইকে জেগে উঠতে হবে। ১ ফেব্রুয়ারি সবাইকে ভূমিকা রাখতে হবে। ১ তারিখের পরেও ভূমিকা রাখতে হবে। বাড়ি চলে গেলে হবে না। যতক্ষণ এই অপশক্তির বিদায় না হয়, সবার জায়গা থেকে সবাইকে সঠিক ভূমিকা পালন করতে হবে।

সিটি নির্বাচনে যাওয়ার কারণ ব্যাখ্যা করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা আরও বলেন, সারাবিশ্ব জানে, দেশে কী হচ্ছে। কিন্তু জনগণের ভোটাধিকারের সুযোগটা যাতে একেবারে বন্ধ হয়ে না যায়, তার শেষ চেষ্টা হিসেবে বিএনপি কাজ করছে।

সিটি নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ন্যাড়া একবার বেলতলা গেলেও বিএনপি আবার বেলতলায় যাচ্ছে। ১৯৭৫ সালের মতো আজকে রাষ্ট্র, সরকার ও ক্ষমতাসীন দল একাকার হয়েছে। জনগণকে বাইরে রেখে ভোটবিহীন নির্বাচনে তাদেরকে জয়ী করার জন্য রাষ্ট্রের সব কর্মকর্তাকে সরকারের পক্ষে কাজ করার জন্য বাধ্য করা হচ্ছে। এই প্রেক্ষাপটে বিএনপি আরেকটা নির্বাচনে যাচ্ছে, আবার বেলতলায় যাচ্ছে।

সংগঠনের সভাপতি এমএ হালিমের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।