বিএনপি না থাকলে দেশ আরও বহুদূর এগিয়ে যেত: তথ্যমন্ত্রী

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০   

সমকাল প্রতিবেদক

 তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ - ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আরও বেশি হতো যদি নেতিবাচক ও সাংঘর্ষিক রাজনীতি না থাকত। সবকিছুতে 'না' বলার যে সংস্কৃতি বিরোধী দলের, বিশেষ করে বিএনপি যদি না থাকত তাহলে দেশ আরও বহুদূর এগিয়ে যেতে পারত।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটি আয়োজিত 'জাতির পিতা বঙ্গবন্ধুর ১০ জানুয়ারির স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ভাষণ পর্যালোচনা' শীর্ষক সেমিনারে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, পৃথিবীর সব দেশে রাজনৈতিক মতপার্থক্য আছে, থাকবে। আমরা একটি গণতান্ত্রিক দেশে বাস করি। এখানে ভিন্নমত থাকবেই, সরকারের সমালোচনা থাকবেই। কিন্তু অন্ধ ও একচোখা সমালোচনা গণতন্ত্র ও রাষ্ট্রের জন্য ভালো নয়।

তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এখন বিশ্বে ২৮তম অর্থনীতির দেশ। আজ বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে দেশ অনেক দূর এগিয়ে গেছে। আমাদের উদ্দেশ্য ২০৪১ সাল নাগাদ রাষ্ট্রকে একটি উন্নত দেশে পরিণত করা। একইসঙ্গে আমাদের লক্ষ্য একটি উন্নত জাতি গঠন করা। শুধু উন্নত রাষ্ট্র গঠন করলে হবে না, এর পাশাপাশি একটি মানবিক রাষ্ট্র গঠন করতে হবে। আমরা অন্যদের অন্ধ অনুকরণে উন্নত রাষ্ট্র হতে চাই না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত। বক্তব্য দেন দলের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা।