মুজিববর্ষে খালেদা জিয়া কী অবদান রাখবেন: তথ্যমন্ত্রী

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২০      

সমকাল প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ছবি

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জেলে রেখে মুজিববর্ষ পালন জনগণের কাছে কতটুকু পৌঁছাবে, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাব দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার দিনে খালেদা জিয়া মিথ্যা জন্মদিন পালনের নামে কেক কাটেন। তাহলে তিনি জেল থেকে মুক্ত হয়ে কি আবার ১৫ আগস্টে কেক কাটার সুযোগ চান? আর মুজিববর্ষে তিনি কি-ই বা অবদান রাখবেন?

রোববার জাতীয় প্রেসক্লাবে 'দৈনিক স্বদেশ প্রতিদিন'-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। এদিকে সোমবার চার দিনের সফরে ভারত যাচ্ছেন মন্ত্রী।

এদিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বদেশ প্রতিদিনের সম্পাদকমণ্ডলীর সভাপতি মুক্তিযোদ্ধা ওয়াকিল উদ্দিন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন একেএম রহমতুল্লাহ এমপি, আকবর হোসেন পাঠান এমপি এবং ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। বক্তৃতা করেন স্বদেশ প্রতিদিন সম্পাদক রফিকুল ইসলাম রতন ও স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী।

তথ্যমন্ত্রী আরও বলেন, খালেদা জিয়ার সুস্থতা-অসুস্থতা নিয়ে বিএনপি ক্রমাগত অপরাজনীতি করছে। অথচ সরকার তাকে সর্বোত্তম চিকিৎসাসেবা দেওয়ার জন্য বঙ্গবন্ধু মেডিকেলে মাসের পর মাস রাখছে। এতকিছুর পরও বিএনপির কথা শুনলে মনে হয়, বঙ্গবন্ধু মেডিকেলের ডাক্তাররা ডাক্তার নন, ডাক্তার হচ্ছেন মির্জা ফখরুল, রিজভী, মওদুদ, ড. মোশাররফ সাহেবরা।

গণমাধ্যমের উদ্দেশে তিনি বলেন, গণমাধ্যমকে শুধু রাজনৈতিক সংবাদের জন্যই উন্মুখ হয়ে থাকলে হবে না, দেশে আরও বহু বিষয় আছে, সেগুলোর দিকেও নজর ও গুরুত্ব দেওয়া প্রয়োজন। দৈনিক স্বদেশ প্রতিদিনের শুভযাত্রা ও শতবর্ষব্যাপী এর অব্যাহত যাত্রা কামনা করেন তথ্যমন্ত্রী।

ভারত যাচ্ছেন তথ্যমন্ত্রী : চার দিনের ভারত সফরে সোমবার ঢাকা ত্যাগ করবেন তথ্যমন্ত্রী। সফরকালে দু'দেশের তথ্য খাতে সহযোগিতা প্রসারের লক্ষ্যে নয়াদিল্লিতে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকারের সঙ্গে বৈঠক করবেন তিনি। একই সঙ্গে সমগ্র ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার ও বাংলাদেশে আকাশবাণী চ্যানেলের সম্প্রচার উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণে দু'দেশের চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনেরও কথা রয়েছে। বেতার, বিএফডিসি ও মন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা তার সফরসঙ্গী হবেন।