ঘরে ঘরে ঈদসামগ্রী পৌঁছে দিচ্ছেন যুবলীগ নেতা বাবু

প্রকাশ: ২২ মে ২০২০     আপডেট: ২২ মে ২০২০   

সমকাল প্রতিবেদক

চলমান করোনাভাইরাসের সংকটের মধ্যে ঈদ সামনে রেখে এবার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। সংগঠনটির সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে দক্ষিণ ঢাকার বিভিন্ন এলাকায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা  হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। করোনাভাইরাসে মানুষ ঘরবন্দি হওয়ার পর থেকেই ওই নেতা অসহায় মানুষের পাশে রয়েছেন। 

দক্ষিণ যুবলীগের নেতারা জানান, গত দুই দিনে সাংগঠনিক সম্পাদক বাবুর উদ্যোগে চার শতাধিক পরিবারের মধ্যে ঈদের উপহার সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর প্যাকেটের মধ্যে ৮ কেজি চাল, এক লিটার তেল, দুই কেজি চিনি,  দুই পেকেট সেমাই, দুই প্যাকেট গুড়া দুধ, এক কেজি পেয়াজ, দুই কেজি আটা, দুই কেজি আলু এক কেজি ডাল ও এক কেজি লবন  আটা ২ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি ও লবন ১ কেজি করে বিতরণ করা হয়।

ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে যুবলীগ চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক  মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে যুবলীগ সারাদেশে অসহায় মানুষের পাশে রয়েছে। এরই ধারাবাহিকতায় তিনি দক্ষিণ সিটির পুরান ঢাকার বিভিন্ন এলাকায় ঈদ সামগ্রী নিয়ে যুবলীগের পক্ষ থেকে মানুষের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। 

তিনি বলেন, করোনার কারণে সৃষ্ট সংকটের শুরু থেকেই তিনি অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করছেন। এই পর্যন্ত চার হাজার মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন। প্রথম রোজা থেকে এ পর্যন্ত প্রতি মধ্যরাতে অসহায়, হতদরিদ্র ছিন্নমূল প্রায় ২২শ’ পথচারী, ভাসমান মানুষের মাঝে রান্না করা সেহরির খাবার পৌঁছে দিয়েছেন। এ ছাড়া ইফতারের সময়েও অসহায় মানুষের মাঝে কর্মীদের মাধ্যমে ইফতার বিতরণ করে চলেছেন।