পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার না হলে দাঁতভাঙা জবাব: জোনায়েদ সাকি

প্রকাশ: ০১ জুলাই ২০২০   

সমকাল প্রতিবেদক

রাষ্ট্রায়ত্ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি দাবি জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, রাষ্ট্রীয় সম্পদ দখল ও লুট করে নিজেদের পকেট ভরা ও বিদেশে পাচার করার আয়োজন পাটকল শ্রমিকরা মানবে না। বাংলাদেশের সাধারণ মানুষও মানবে না। সরকার এই সিদ্ধান্ত থেকে সরে না আসলে এর দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে জোনায়েদ সাকি এসব কথা বলেন। রাষ্ট্রায়ত্ত্ব পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল, পাটখাতের অবহেলা-অনিয়ম ও দুর্নীতি বন্ধ এবং আধুনিক যন্ত্রপাতি পুনর্স্থাপন করে পাটকল চালু করার দাবিতে এই সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন আবুল হাসান রুবেল, বাচ্চু ভূঁইয়া, জুলহাসনাইন বাবু, অ্যাডভোকেট জান্নাতুল মারিয়ম তানিয়া, আলিফ দেওয়ান প্রমুখ। 

জাতীয় শ্রমিক ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ: পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে জাতীয় শ্রমিক ফেডারেশন বুধবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। কেন্দ্রীয়ভাবে ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে সংগঠনটি।  

ফেডারেশনের সভাপতি কামরূল আহসানের সভাপতিত্বে সমাবেশে ঘোষণা পাঠ করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন। আরও বক্তব্য রাখেন মোস্তফা আলমগীর রতন, কিশোর রায়, শাহানা ফেরদৌসি লাকী, কামরুল হাসান, আনোয়ার আলী, জেল হোসেন, মকবুল হোসেন প্রমুখ।