বঙ্গমাতা ও শেখ কামালের জন্মদিন পালন করবে জাতীয় কমিটি

প্রকাশ: ০৮ জুলাই ২০২০   

সমকাল প্রতিবেদক

জাতীয় শোক দিবস ও জাতির পিতার শাহাদাতবার্ষিকীর কর্মসূচির অংশ হিসেবে শহিদ বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও শহিদ মুক্তিযোদ্ধা শেখ কামালের জন্মদিন বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালন করবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

বুধবার জাতীয় বাস্তবায়ন কমিটির বিশেষ অনলাইন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় কমিটির সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’ এর মাধ্যমে অংশ নিয়েছেন। সভায় আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচারের জন্য বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নির্মাণের বিভিন্ন বিষয় তুলে ধরেন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। 

সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী ড. দীপু মণি, সাবেক অর্থমন্ত্রী ও বর্ষীয়ান রাজনীতিবিদ আবুল মাল আব্দুল মুহিত, রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। 

এছাড়া বিভিন্ন মন্ত্রণালয় ও দফতর প্রতিনিধিরা ছাড়াও গণমাধ্যম ও শিল্প-সাহিত্য জগতের বিশিষ্ট ব্যক্তিরা সভায় যোগ দেন।