দেশে মানুষের জানমালের নিরাপত্তা নেই: রিজভী

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০     আপডেট: ০৩ আগস্ট ২০২০   

সমকাল প্রতিবেদক

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

রুহুল কবির রিজভী (ফাইল ছবি)

দেশে মানুষের জানমালের নিরাপত্তা নেই বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

সোমবার বগুড়ায় তিনি এ অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, মানুষের জানমালের নিরাপত্তা নেই। মহামারি করোনার আঘাতে জীবন আরো দুর্বিষহ আকার ধারণ করছে। কারণ যারা দিনের ভোট রাতে করে, ভোট কেন্দ্রে মানুষকে আসতে দেয় না, গণতন্ত্রিক অধিকার কেড়ে নেয় তাদের পক্ষে এটাই সম্ভব। মানুষের মৃত্যু ও লাশের উপর দিয়ে তারা রাজত্ব কায়েম করতে চায়। আজ গোটা দেশ গোরস্থানে পরিণত হয়েছে। এইরকম অরাজক পরিস্থিতি চলতে পারে না।

চামড়া শিল্পকে ধ্বংস করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, কোরবানীর চামড়া মানুষ এতিমখানায় দেয়। এই চামড়া বিক্রি করে এতিমদের খরচ চালানো হয়। আজ এতিমদের হক মারা হয়েছে। চামড়ার কোন মূল্য নেই। পথে-ঘাটে চামড়া ফেলে দেওয়া হচ্ছে। চামড়া শিল্পকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এইরকম অরাজকতা নৈরাজ্যের মধ্যে দেশ চলছে। ব্যর্থ সরকারের পতন না হলে মানুষের মুক্তি মিলবে না। তাই মানুষের জানমালের নিরাপত্তা জন্য সবার উচিত ঐক্যবদ্ধভাবে এই অবৈধ সরকারের পতন ঘটানো।

তিনি বলেন, গুম, খুন, ক্রসফায়ার অব্যাহত রয়েছে। টেকনাফে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যা করা হয়েছে। কিসের জন্য এ হত্যা। তারা যে কথা বলছে তার সত্যতা কতটুকু তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।