ইঁদুর উইপোকারা বঙ্গবন্ধুকে আবার হত্যার চেষ্টা করছে: ইনু

প্রকাশ: ১৪ আগস্ট ২০২০   

সমকাল প্রতিবেদক

হাসানুল হক ইনু      -ফাইল ছবি

হাসানুল হক ইনু -ফাইল ছবি

'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ঐক্যবদ্ধ আন্দোলন ও নির্বাচনের ধারায় বঙ্গবন্ধু স্বমহিমায় বাংলাদেশের রাষ্ট্র ও সমাজজীবনে আবারও ফিরে আসছেন। কিন্তু ঠিক তখনই পঁচাত্তরের খুনি মোশতাক চক্রের মতো মুজিব কোট পরে দুর্নীতিবাজ, লুটেরা, ঘর কাটা ইঁদুর ও উইপোকারা তাকে দ্বিতীয়বার হত্যার অপচেষ্টা চালাচ্ছে।'
শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শোকদিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি এ কথা বলেন। তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসের সবচেয়ে শোকাবহ ঘটনা। খুনিরা সেদিন বাংলাদেশের আত্মাকে হত্যা করে একাত্তরের মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেয়।
হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যার অপরাজনীতি প্রতিহত করতে হলে দুর্নীতিবাজ ও লুটেরাদের সিন্ডিকেট এবং রাজাকার-জঙ্গি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের পাকিস্তানপন্থার হত্যার রাজনীতি চিরতরে ধ্বংস করতে হবে।
সভায় আরও বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, মীর হোসাইন আখতার, নুরুল আখতার, নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।
সভা শুরুর আগে জাসদ, জাতীয় শ্রমিক জোট, জাতীয় যুব জোট, জাতীয় আইনজীবী পরিষদ, জাতীয় কৃষক জোট, জাতীয় নারী জোট ও ছাত্রলীগের (জাসদ) পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়।