নির্বাচন প্রত্যাখ্যান করে মানববন্ধন কর্মসূচি ঘোষণা সালাহউদ্দিনের

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০   

সমকাল প্রতিবেদক

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান ও পুনরায় নির্বাচন দাবি করেছে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। একইসঙ্গে নির্বাচনে অনিয়মের অভিযোগ রোববার দুপুর ২টায় ঢাকা-৫ সংসদীয় আসনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন তিনি।

শনিবার সন্ধ্যায় যাত্রাবাড়ী এলাকায় নিজের নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নির্বাচনের শুরুতে আওয়ামী লীগের লোকজন ও বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে ভোটকেন্দ্র দখল, ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন সালাহউদ্দিন।

তিনি বলেন, বরাবরের নির্বাচনের মতো আওয়ামী লীগ এই নির্বাচনেও কারচুপি করেছে। তারা ভোটারদের থেকে আঙুলের চাপ নিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে দিয়েছে।

সরকার ও নির্বাচন কমিশনারের পদত্যাগ চেয়ে সালাহউদ্দিন বলেন, নির্বাচনে বিভিন্ন স্কুল কেন্দ্রে ধানের শীষের নারী পোলিং এজেন্টদের আওয়ামী লীগের নেতাকর্মীরা শ্নীলতাহানি করেছে। এজেন্টদের মোবাইল ও অর্থ রেখে দিয়েছে। বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসাররা আওয়ামী লীগের পক্ষে কাজ করেছে। পুলিশও নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে কাজ করেছে। এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন ও যাত্রাবাড়ী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ভাণ্ডারী সহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।