ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বিদেশি নয়, জনগণের কাছে নালিশ করতে বিএনপিকে আহ্বান কাদেরের

বিদেশি নয়, জনগণের কাছে নালিশ করতে বিএনপিকে আহ্বান কাদেরের

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০ | ০২:৫১

বিদেশিদের কাছে নয়, যদি নালিশ করতেই হয় তাহলে দেশের জনগণের কাছে নালিশ করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ আহ্বান জানান। 

আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রহীনতা এবং অগণতান্ত্রিক চর্চা যাদের দলগত বৈশিষ্ট তাদের মুখে একথা ভুতের মুখে রাম রাম ধ্বনির মতো।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দলে এবং সরকারে তথাকথিত বিএনপি মার্কা গণতন্ত্র চর্চাতো জাতি দেখেছে। যাদেরকে ১৯৯৬ সালে জনগণ আন্দোলন করে ক্ষমতা থেকে নামিয়েছে তারা এখন গণতন্ত্রের সবক দিচ্ছে। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে রাতের বেলায় কারফিউ, আর নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া। আবার কমিটি গঠন হলেও তা নিয়ে নিজ দলের অফিসে নিজেরা আগুন দেয়। 

জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চললেও তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুমতন্ত্র আর সুবিধাবাদের প্রতিচ্ছবি বারবার ফুটে উঠে বলেও জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির গণতন্ত্র চর্চার সাফল্য বলতে ‌'হাওয়া ভবন' প্রতিষ্ঠার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ করে দুর্নীতি লালন-পালন।

তিনি বলেন, বিএনপি নেতাদের মুখে দেশের সার্বভৌমত্বের কথা মানায় না। তিনি প্রশ্ন করে আরও বলেন, তারা কিভাবে স্বাধীনতা রক্ষা করবে? 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন তাকিয়ে থাকে টেমস নদীর তীরের দিকে। বিএনপির নেতৃত্বের কোনো সক্ষমতা নেই, যেকোনো সিদ্ধান্ত গ্রহণের নির্দেশ পালনকারী মাত্র তারা।

আরও পড়ুন

×