ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকায় কখন কোথায় কোন দলের সমাবেশ

ঢাকায় কখন কোথায় কোন দলের সমাবেশ

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩ | ০৫:২০ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ০৫:৩৪

রাজধানীতে আজ বেশ কয়েকটি দলের বিভিন্ন জায়গায় সমাবেশ রয়েছে। সরকারের পদত্যাগের একদফা দাবিতে রাজধানীতে মহাসমাবেশ করবে বিএনপি। একইদিন নেতাকর্মীদের মুক্তি ও কেয়ারটেকার সরকারের দাবিতে মহাসমাবেশ করবে জামায়াতে ইসলামী। এছাড়া বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা আরও কয়েকটি দলও সমাবেশ করবে ঢাকায়। এদিকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করছে আওয়ামী লীগ।

রাজধানীতে বড় দুই রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত রাজপথ। সমাবেশ ঘিরে নগরবাসীর নিরাপত্তায় রাজধানীর প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। 

বেলা দুইটার দিকে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। একই সময়ে রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের এক দফা দাবিতে সমাবেশ করবে বিএনপি।

এদিকে বেলা দুইটায় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবিতে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশ করবে জামায়াতে ইসলামী। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিভিন্ন জোট এবং দলগুলোও মাঠে নামছে। 

এ ছাড়া জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ২টায় পল্টনের আলরাজী কমপ্লেক্সের সামনে সমাবেশ করবে। মতিঝিলের নটর ডেম কলেজের উল্টো দিকে গণফোরাম ও পিপলস পার্টি দুপুরে সমাবেশ করবে বলে জানিয়েছে। এলডিপি বেলা ৩টায় কারওয়ান বাজার এফডিসিসংলগ্ন এলাকায় সমাবেশ করবে।

অন্যদিকে বেলা ১১টায় বিজয়নগরে বিজয়-৭১ চত্বরে এবি পার্টি, বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংকের মোড়ে গণ অধিকার পরিষদ (নুরুল হক), বেলা ৩টায় পুরানা পল্টন কালভার্ট রোডে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া), দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাব মোড়ে গণতান্ত্রিক বাম ঐক্য, বেলা ৩টায় মালিবাগ মোড়ে এনডিএম ও বিকেল ৪টায় পুরানা পল্টন মোড়ে লেবার পার্টি সমাবেশের ঘোষণা দিয়েছে।

আরও পড়ুন

×