অন্যান্য দেশ যখন বিনা পয়সায় জনগণকে ভ্যাকসিন দিচ্ছে, তখন এই আওয়ামী লীগ সরকার তাদের নিজস্ব ব্যক্তিকে বেশি মুনাফা পাইয়ে দিতে জনগণের টাকায় প্রতি ভ্যাকসিনে এক ডলার বেশি নিচ্ছে। সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এই ভ্যাকসিন নিয়েও তারা আবার লুটপাট, দুর্নীতি করছে।

মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে নয়াপল্টনে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন। তিনি বলেন, আমরা বারবার বলেছি, ভ্যাকসিন নিয়ে একটা পরিকল্পনা দেওয়া হোক; রোডম্যাপ দেওয়া হোক। কিন্তু তার কোনোটাই দেওয়া হয়নি।

যথাযোগ্য মর্যাদায় সারাদেশে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করেছে দলটির নেতাকর্মীরা। এ উপলক্ষে তার কবরে পুষ্পস্তবক অর্পণসহ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, ভার্চুয়াল আলোচনা সভা, সারাদেশের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও জাতীয় দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। দিবসটি উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাধীনতা যুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন। সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজকে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। মানুষকে হত্যা করা হয়েছে, গুম করা হয়েছে, নির্যাতন করা হচ্ছে। এ থেকে মুক্তির জন্য আজ নতুন করে শপথ নিচ্ছি- আমরা অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করব; খালেদা জিয়াকে মুক্ত করব।

সকাল ১১টায় শেরেবাংলা নগরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও সেলিমা রহমান দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় দলের ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরে মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, মৎস্যজীবী দল, কৃষক দল, তাঁতী দল, জাসাস, ড্যাব, এ্যাব, ছাত্রদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন।

বিএনপির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণের দিনব্যাপী কর্মসূচিতে দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী প্রমুখ অংশ নেন।