ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

নির্বাচন নিয়ে তৈমুরের কথোপকথনের ভিডিও ‘ভাইরাল’

নির্বাচন নিয়ে তৈমুরের কথোপকথনের ভিডিও ‘ভাইরাল’

তৈমুর আলম খন্দকার। ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ০২:৩৩ | আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ | ০২:৩৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে মনোনয়ন পেয়েছেন ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির মহাসচিব তৈমুর আলম খন্দকার। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। 

আসনটিতে প্রার্থী হওয়া নিয়ে সরকারের সঙ্গে দেনদরবার চলছে তৈমুর আলমের। সরকারের একটি পক্ষ তৈমুরকে এই আসনে প্রার্থী না হতেও বলেছিল বলে দলীয় সূত্রে জানা যায়।

কোন আসনে নির্বাচন করবেন, তা নিয়ে তৈমুর আলম খন্দকারের কথোপকথনের একটি ভিডিও চিত্র সম্প্রতি ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায়, ফোনের ওপাশ থেকে তৈমুর আলমকে কিছু বলা হয়। জবাবে তিনি বলেন, ‘৫-এ (নারায়ণগঞ্জ-৫ আসন) কিনব না। প্রধানমন্ত্রীর সামনে যা বলার বলেছি। কথার পরিবর্তন করব না। ওনারা গাজীর (গোলাম দস্তগীর) কাছ থেকে বায়াসড (প্রভাবিত) হয়েছে। আমাদের দিয়ে যা খুশি করাবেন, তা হবে না।’

বিএনপি ও গণতন্ত্র মঞ্চের নেতাদের অভিযোগ, সরকারি মহলের পৃষ্ঠপোষকতায় তৃণমূল বিএনপি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) মতো দল গঠন করে বিরোধী দলগুলোতে ভাঙন ধরানোর চেষ্টা চলছে। এমন আলোচনার মধ্যেই তৃণমূল বিএনপির মহাসচিবের আসন নিয়ে কথোপকথনের ভিডিও রাজনৈতিক মহলে আলোচনার তৈরি করে।

তৈমুর আলম খন্দকার ভাইরাল হওয়া ভিডিওর বিষয়ে আজ বুধবার সাংবাদিকদের বলেন, ‘নারায়ণগঞ্জের মানুষজন আমাকে চায়। তারা নারায়ণগঞ্জ-৫ আসন থেকে নির্বাচন করার দাবি করতেই পারে।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে কোন কথার প্রসঙ্গে এটি বলেছি, তা–ও একটা বিষয়। সিট ভাগাভাগি হলে তো নৌকা চাইতাম।’

অবশ্য কথোপকথনটি কার সঙ্গে হয়েছে, তা প্রকাশ করতে রাজি হননি তৈমুর আলম।

আজ বিকেলে রাজধানীর পল্টনে তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব তৈমুর আলম খন্দকার দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন। ৩০০ আসনের মধ্যে ২৩০টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দলটি। এর মধ্যে পাঁচজন সাবেক সংসদ সদস্য রয়েছেন।

বাকি আসনগুলোতে প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে বলে দলীয় সূত্রে জানানো হয়।

আরও পড়ুন

×