রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে করা মামলা বাতিল চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। 

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ সোমবার এ রায় দেন। এর ফলে বিচারিক আদালতে মামলাটির বিচারকাজ চলতে আইনগত আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান।

মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালে পূর্তমন্ত্রী থাকাকালে মির্জা আব্বাস প্যাসিফিক কেমিক্যালস নামে একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন। 

দুদকের অভিযোগ, বিএনপির সাবেক এমপি আলী আসগার লবীসহ মাহফুজুল ইসলাম নামের এক সরকারি কর্মকর্তার যোগসাজশে দুর্নীতির মাধ্যমে এ প্লট বরাদ্দ দেওয়া হয়েছে। এ অভিযোগে দুদকের তৎকালীন উপপরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা করেন। পরের বছর ১১ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। একই বছরের জুলাইয়ে মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস। এরপর ২০১৬ সালের ৩০ মার্চ এ মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে রায় দেন হাইকোর্ট। পরে ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মির্জা আব্বাস। সোমবার ওই আবেদন খারিজ করে রায় দেয় আপিল বিভাগ।