প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ১৭ মার্চ বাঙালি জাতির ঐতিহাসিক দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে জন্মেছিলেন বলে তারই নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করে। 

বুধবার দুপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় থেকে বাংলাদেশকে কীভাবে ভিক্ষুক রাষ্ট্র করা যায়, তার সব ব্যবস্থা করেছিল। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বিরোধী চক্রের সব বাধা পেছনে ফেলে আজ দেশটাকে বহুদূর এগিয়ে নিয়ে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপ দিয়েছেন। দেশের উন্নয়ন দেখে আজ পাকিস্তানও বাংলাদেশকে নিয়ে গর্ব করে।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত, ঢাকা জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক হালিমা আক্তার লাবণ্য, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, ড. সাফিল উদ্দিন মিয়া, আরিফুর রহমান শিকদার প্রমুখ।