স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে শুক্রবার ২৬ মার্চ সাভারের আশুলিয়া শিল্পাঞ্চলে আহূত শ্রমিক গণসমাবেশ স্থগিত করা হয়েছে। সরকারি নিষেধাজ্ঞার কারণে পুলিশি অনুমোদন না পাওয়ায় এই গণসমাবেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আশুলিয়ার শ্রমিক গণসমাবেশের অনুমতি না দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, সরকার ও সরকারি দলের প্রতি আনুগত্য দেখাতে গিয়ে পুলিশ প্রায়ই বাড়াবাড়ি করছে এবং তাদের পেশাগত দায়িত্বের অমর্যাদা ঘটিয়ে চলেছে। এমনকি আশুলিয়া থানার ওসি সমাবেশের অনুমতি-সংক্রান্ত দলের চিঠিও গ্রহণ করেননি। এই কর্মকর্তার আচরণ তার পেশাগত দায়িত্ব ও শৃঙ্খলার পরিপন্থি।

বিবৃতিতে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সকালে সাভারে যাওয়াকে অজুহাত হিসেবে দেখিয়ে বিকেলে ওই কর্মসূচি পালন না করতে বলা হয়েছে। বিকেলে কেন কর্মসূচি পালন করা যাবে না, তা মোটেও বোধগম্য নয়। যেখানে সরকার ও সরকারি দলের সব কর্মসূচি অব্যাহত রয়েছে, সেখানে বিরোধীদের সুবর্ণজয়ন্তীর কর্মসূচিতে নিষেধাজ্ঞা, বাধা প্রদান ও অনুমতি না দেওয়া সরকারের দখলদারিত্বের একচেটিয়া রাজনীতিরই বহিঃপ্রকাশ। বিরোধী দল ও জনগণকে অবরুদ্ধ রেখে সরকারের সুবর্ণজয়ন্তী উদযাপন মুক্তিযুদ্ধকেই অবমাননা করার শামিল।