ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছেন জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির (জাপা) নেতারা। এ সময় তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানি বণ্টনে বাংলাদেশের ন্যায্য হিস্যা পাওয়ার ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন তারা।

জাপার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে শুক্রবার দুপুরে মোদির সঙ্গে ২৫ মিনিট বৈঠক করে প্রতিনিধি দলটি। এ সময় বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ, বিরোধীদলীয় উপনেতা ও দলের চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু এবং কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ভারতের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান জাতীয় পার্টি নেতারা। এ সময় জাতীয় পার্টি মুক্তিযুদ্ধে ভারতের অকৃত্রিম সহায়তা, মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়ন, করোনাভাইরাস মহামারিতে বাংলাদেশকে টিকা ও অ্যাম্বুলেন্স দেওয়ায় ভারতের প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বৈঠকে অন-অ্যারাইভাল ভিসা ও স্কলারশিপ বৃদ্ধির বিষয়েও কথা বলেন তারা। বাংলাদেশ ও ভারতের জনগণের সম্পর্কোন্নয়নের বিষয়েও আলোচনা হয়। এ ছাড়া দুই দেশের কানেকটিভিটি বাড়ানোর বিষয়েও বিস্তারিত আলোচনা হয়েছে। 

বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বাংলাদেশের ঐতিহাসিক আয়োজনে উপস্থিত হতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের অকৃত্রিম বন্ধুত্ব অক্ষয় হয়ে থাকবে। ভারত সব সময় বাংলাদেশের পাশে থাকবে।