ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

একতরফা নির্বাচন বর্জনের আহ্বান বাম জোটের

একতরফা নির্বাচন বর্জনের আহ্বান বাম জোটের

প্রতীকী ছবি

সমকাল প্রতিবেদক 

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ২৩:০২

আগামী জাতীয় নির্বাচনকে ‘একতরফা’ আখ্যা দিয়ে তা বর্জনের জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। 

নেতারা বলেছেন, সরকার এত উন্নয়ন ও মেগা প্রকল্পের কথা বলে! তাহলে তাদের নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় কীসের? বিভিন্ন সময়ে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ জাতীয় নির্বাচন সম্পন্ন হয়নি। তাই জনগণের দাবির প্রতি সমর্থন জানিয়ে বর্তমান তপশিল বাতিল এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে অবিলম্বে দলনিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে। 

আজ বৃহস্পতিবার রাজধানীর পল্টন মোড়ে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশে নেতারা এসব কথা বলেন। বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদের (মার্কসবাদী)  সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক পার্টির আবদুল আলী প্রমুখ। সমাবেশ শেষে কালো পতাকা মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সমাবেশ থেকে আগামীকাল শুক্রবার থেকে বুধবার পর্যন্ত ‘প্রচার সপ্তাহ’ পালন এবং দেশজুড়ে বিক্ষোভ, মিছিল, সমাবেশ ও প্রচারপত্র বিলির কর্মসূচি ঘোষণা করা হয়। ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবসে দেশজুড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। 

এদিকে, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বাংলাদেশ জাসদ, ঐক্য ন্যাপ, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা, জাতীয় গণফ্রন্ট এবং জাতীয় মুক্তি কাউন্সিল একই কর্মসূচি ঘোষণা করেছে।

আরও পড়ুন

×