চাল, ডাল, তেল-লবণ-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও বাজার মনিটরিংসহ কয়েকটি দাবিতে বিক্ষোভের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। আগামীকাল বৃহস্পতিবার বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে দেশব্যাপী এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

বুধবার বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজের পক্ষ থেকে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, চাল, ডাল, তেল-লবণ-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বাজার মনিটরিংসহ গণবণ্টন ব্যবস্থা চালু এবং স্বল্প আয়ের মানুষদের সামরিক বাহিনীর রেটে রেশনিং ব্যবস্থা চালু করা, ঈদের আগেই গার্মেন্টসসহ সকল শ্রমিক-কর্মচারীর বেতন-বোনাস পরিশোধের জন্য এই বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে।

বিবৃতিতে জানানো হয়, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এই বিক্ষোভ কর্মসূচি সফল করার জন্য সারা দেশের বাম গণতান্ত্রিক জোটের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জলুর রশীদ ফিরোজ।