সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারিরীক অবস্থা নিয়ে গভীর উৎকন্ঠা প্রকাশ করে অবিলম্বে তাকে বিদেশে নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপিপন্থী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমীন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম।

তারা খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে কালক্ষেপণ না করার জন্য সরকারের প্রতি আহবান জানান। 

বৃহস্পতিবার এক বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, 'সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবনতিশীল শারিরীক অবস্থায় আমরা উদ্বিগ্ন। আর এক মূহুর্ত কালক্ষেপণ ও ছলচাতুরী না করে অবিলম্বে তার পরিবার ও দলের চাওয়া অনুযায়ী বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।'

'অনুমতির নামে সময়ক্ষেপণের কারণে খালেদা জিয়ার জীবন ঝুঁকির মুখে পড়লে তার পুরো দায় সরকারকে নিতে হবে' বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন। 

বিবৃতিতে বিএফইউজে ও ডিইউজে নেতারা একই সঙ্গে খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া সাজার সকল আদেশ শুধু সাময়িক স্থগিত নয়, স্থায়ীভাবে বাতিল করে তাকে পুরোপুরি মুক্ত ও স্বাধীন মানুষ হিসেবে দেশ ও জনগণের মাঝে ফেরার সুযোগ দেওয়ার দাবি জানান।

তারা বলেন, 'প্রতিহিংসার চর্চা যথেষ্ট হয়েছে। এবার ইতি টানুন। বাংলাদেশকে আজকের পর্যায়ে আনার ক্ষেত্রে বেগম খালেদা জিয়ার অনেক ত্যাগ ও অবদান রয়েছে। কেবলমাত্র দেশ ও জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে আপোসহীন অবস্থানের কারণে তিনি আজ সবচেয়ে মজলুম নেত্রী।' 

নেতৃবৃন্দ খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোওয়া কামনা করেন।