দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনের জন্য যুবদল নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, যে কোনো সময় আন্দোলনের ডাক আসবে। সেই আন্দোলনে সবাইকে সম্পৃক্ত করে ঝাঁপিয়ে পড়তে হবে। এই আন্দোলন দেশকে মুক্ত করার আন্দোলন, গণতন্ত্রকে মুক্ত করার আন্দোলন, জনগণের বাকস্বাধীনতা আর ভোটাধিকার ফিরিয়ে আনার আন্দোলন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে যুবদলের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

যুবদল নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন, সামনে যে লড়াই আসবে সেই লড়াইয়ে সামনে-পেছনে নয়, পাশাপাশি দাঁড়িয়ে লড়াই করব। তিনি বলেন, একদলীয় গোরস্তানের ওপর বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। এরশাদের স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে ৯ বছর আন্দোলন করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন খালেদা জিয়া।

অনুষ্ঠানে যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসানসহ সংগঠনের নেতারা বক্তব্য দেন।

জিয়াই আধুনিক বাংলাদেশের স্রষ্টা- মির্জা আব্বাস :বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, জিয়াউর রহমান রণাঙ্গনে যুদ্ধ করেছেন। পরে তিনি দেশকে বিশ্বের দরবারে সুপ্রতিষ্ঠিত করেছেন। তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। তিনিই আধুনিক বাংলাদেশের স্রষ্টা।

জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেলে মৎস্যজীবী দলের উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে এবং সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বিএনপির মৎস্যবিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নেতা সেলিম ভুইয়া, আযম প্রামানিক, ওমর ফারুক পাটোয়ারি, নাদিম চৌধুরী প্রমুখ।

আহসান উল্লাহ হাসানের মৃত্যুবার্ষিকী পালন :ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৬ আসনের বিএনপি দলীয় প্রার্থী আহসানউল্লাহ হাসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার দোয়া মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেছেন দলটির নেতাকর্মীরা। সকালে মিরপুরের রূপনগর-পল্লবী এলাকায় মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। পরে নেতাকর্মীদের নিয়ে আহসান উল্লাহ হাসানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের কেন্দ্রীয় ক্রিড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

মন্তব্য করুন