চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার নাশকতার একটি মামলায় কারাবন্দি বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড ও জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এর আদালত দুটি আবেদনই নামঞ্জুর করেন। সিআইডি তাকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করেছিলেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, সিআইডি আসলাম চৌধুরীকে ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করেছিলেন।অন্যদিকে আসামিপক্ষ তার জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে রিমান্ড ও জামিন দুটি আবেদনই নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ভারতে গিয়ে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে দিল্লিতে বৈঠকের খবর প্রকাশে আসার পর ২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরদিন ১৬ মে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাদের দুইজনের ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তারপর থেকে নাশকতা, চেক প্রতারণা ও দুর্নীতির একাধিক মামলায় কারাগারে আছেন আসলাম চৌধুরী।

মন্তব্য করুন