আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, কথায় কথায় গণতন্ত্রের কথা বললেও বিএনপির জন্ম অগণতান্ত্রিক পথে হয়েছে। তাই তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। বিএনপি গণতন্ত্রের কোনো সংজ্ঞাই মানে না।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, সরকারকে হটানোর জন্য অনেক ষড়যন্ত্র করেছে তারা। আর তাদের ষড়যন্ত্র নস্যাৎও হয়ে গেছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস প্রসঙ্গে হানিফ বলেন, ১১ মাস কারাভোগ করার পর এই দিন শেখ হাসিনা মুক্তি পেয়েছিলেন বলেই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদাও লাভ করেছে।

তিনি বলেন, শেখ হাসিনার প্রতি বাংলাদেশের মানুষের আস্থা সর্বোচ্চ পর্যায়ে। যতদিন এদেশের মানুষের আস্থা শেখ হাসিনার প্রতি থাকবে, ততদিন জনগণের সমর্থনে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশকে এগিয়ে নিয়ে যাবেন তিনি। কোনো অপশক্তি তাকে ক্ষমতাচ্যুত করতে পারবে না। শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও দেশের উন্নয়নের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। সেই পরিশ্রমের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে তার পাশে থাকলে দেশ আরও এগিয়ে যাবে, ইনশাআল্লাহ।

দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, সংগঠনের কোনো বিকল্প নেই। তাই সংগঠনকে তৃণমূল পর্যায় পর্যন্ত ঢেলে সাজাবেন। কেন্দ্রীয় নেতারা যে গাইডলাইন দিয়েছেন, সে গাইডলাইন অনুযায়ী সংগঠনকে ঢেলে সাজাতে হবে। শেখ হাসিনার উন্নয়নের ধারাকে এগিয়ে নিয়ে আমরা সংগঠনকে শক্তিশালী করবো- এটাই হোক আজকের অঙ্গীকার।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচির সঞ্চালনায় বর্ধিত সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ মহানগর কমিটির নেতারা বক্তব্য দেন