জামায়াত ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা যেন দেশে সদ্য প্রতিষ্ঠিত মডেল মসজিদগুলোতে চাকরি না পায়- সেটা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছে ওলামা লীগের একাংশ। সংগঠনটি বলেছে, আওয়ামী লীগকে ইসলাম বিদ্বেষী ও কাফের বলে গালি দেয়া জামাতি-হেফাজতীরা যেন মডেল মসজিদে চাকরি না পায়, সেদিকে নজর রাখতে হবে।

শুক্রবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ওলামা লীগের একাংশের সমাবেশে এই দাবি জানানো হয়। দেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

সংগঠনের কার্যকরী সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আবুল হাসান শেখ শরীয়তপুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন আবদুল জলিল, আলমগীর হোসাইন, রবিউল আলম সিদ্দিকী, আব্দুস সবুর মিয়া প্রমুখ।

নেতারা বলেন, ৫০টি মডেল মসজিদ উদ্বোধনের মাধ্যমে পৃথিবীর ইতিহাসে এক অনন্য নজির সৃষ্টি করে খাঁটি বাঙালি মুসলিম পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

ইসলামের খেদমতে আওয়ামী লীগ, জাতির পিতা বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অনেক অবদান রয়েছে। কিন্তু ইসলামিক ফাউন্ডেশন এগুলোর প্রচার করছে না। ইসলামিক ফাউন্ডেশনে জামাত-শিবির ও হেফাজত ঘাপটি মেরে রয়েছে। সেখান থেকে এই জামাতি-হেফাজতি-শিবির চক্রকে অপসারণ করতে হবে। আর তদন্ত করে সরকারবিরোধী আন্দোলনে পরোক্ষ ইন্ধনদাতা ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের প্রত্যহার ও চাকরিচ্যুত করতে হবে।

মন্তব্য করুন