বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ‘কর্তৃত্ববাদী শাসনের অবসান ঘটিয়ে দেশে গণতান্ত্রিক অভিযাত্রা নিশ্চিত করতে হবে। এ লক্ষ্যে গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তিকে রাজপথে ঐক্য গড়ে তুলতে হবে। রাজপথের আন্দোলনে সরকারকে পিছু হঠতে বাধ্য করতে না পারলে ভোটের অধিকারসহ কোনো গণতান্ত্রিক অধিকারই নিশ্চিত হবে না।’ সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্বপ্ন বাস্তবায়নের শপথ গ্রহণ শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘সরকার রাজনৈতিক বিরোধীদের বিভক্ত, দুর্বল ও ছত্রভঙ্গ করে দিয়ে চরম স্বেচ্ছাচারী ও বেপরোয়া হয়ে উঠেছে। করোনা মহামারিতে সরকার আরও বিপজ্জনক কর্তৃত্ববাদী হয়ে উঠেছে। দেশ পরিচালনায় সরকার এখন পুরোপুরি আমলানির্ভর এবং দেশ আমলাতান্ত্রিক প্রজাতন্ত্রে পরিণত হয়েছে।’ তিনি বলেন, দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যত রক্ষায় জনগণের সংগ্রামী ঐক্য গড়ে তুলতে হবে।

এর আগে সাইফুল হকের নেতৃত্বে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন ও শপথ গ্রহণ করা হয়। এ সময় দলের রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় সদস্য রাশিদা বেগম, মাহমুদ হোসেন, এ্যাপোলো জামালী, মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারী বিন্দু, ইমরান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।




বিষয় : রাজনীতি

মন্তব্য করুন