জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকার ব্যর্থ হয়েছে। 

শুক্রবার এক বিবৃতিতে তিনি আরও বলেন, মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কোনোভাবেই কাম্য নয়। বাজেটের অন্য খাতের টাকা কেটে হলেও সব মানুষের টিকা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হলে করোনার ভয়াবহতা এবং প্রাণহানি বহুগুণ বেড়ে যাবে। এর দায়িত্ব বর্তাবে সরকারের ওপর। তাই পৃথিবীর যে কোনো দেশ থেকে হোক অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা আমদানি করতে হবে।

ড. কামাল বলেন, পরিস্থিতি আরও ভয়াবহ হওয়ার আগেই অপিজেন, ভেন্টিলেটরসহ প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে। লকডাউনের উদ্দেশ্য সফল করতে হলে দিনমজুর শ্রেণির মানুষের খাদ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের নিশ্চয়তা দিতে হবে। গার্মেন্ট কলকারখানা চালু আছে, শ্রমিক-কর্মচারীরা দূর থেকে দলবদ্ধভাবে গিয়ে কাজ করে। এই অবস্থা বহাল রেখে করোনা মোকাবিলায় সুফল আসবে না।

তিনি বলেন, এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় বিশেষজ্ঞদের মতামত নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাতে হবে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কোনোভাবেই কাম্য নয়।