বিএনপি করোনা টিকার নয়, সরকারের অব্যবস্থাপনার সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। সরকারের মন্ত্রী-নেতাদের বক্তব্যের প্রতি ইঙ্গিত করে  মঙ্গলবার বিএনপির করোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটির আহ্বায়ক এ কথা বলেন।

এদিন ফরিদপুর জেলা বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার ও ওষুধসামগ্রী বিতরণ উপলক্ষে ভার্চুয়ালি অনুষ্ঠান হয়। এতে সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের সভাপতিত্বে ও সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিমের পরিচালনায় আরও বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আবদুস সালাম, ফরিদপুরের মোদাচ্ছির আলী ইসা, মাহবুবুল হাসান পিন্টু ও খন্দকার নাসিরুল হক নাসির।

এর আগে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বিএনপির উদ্যোগে করোনা হেল্প সেন্টার ও সুরক্ষাসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ইকবাল হাসান মাহমুদ টুকু। সেখানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, একটা ভয়ংকর মৃত্যুপুরীর ভেতরে বাংলাদেশকে নিপতিত করা হচ্ছে। আর গলাবাজি করছেন মন্ত্রীরা।

কাপাসিয়া বিএনপির সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সেলিম ও সদস্য রাশেদুল হকের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনায় আরও বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, মজিবুর রহমান, ডা. মাজহারুল ইসলাম ও শাহ রিয়াজুল হান্নান।