পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে পদপত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করেছে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) থেকে সিভি গ্রহণ প্রক্রিয়া শুরু হয়েছে। ১০ অক্টোবর পর্যন্ত সিভি গ্রহণ করা হবে।

ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‌মঙ্গলবার থেকে আগ্রহীদের সিভি আহ্বান করে প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগ্রহীরা সংগঠনের সভাপতি বা সাধারণ সম্পাদকের কাছে ১০ অক্টোবর পর্যন্ত সিভি জমা দিতে পারবেন। আগ্রহীদের সিভির সঙ্গে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

কমিটিতে কাদের গুরুত্ব দেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্র থেকে একটা গাইড লাইন দেওয়া হয়েছে। দলের সার্বক্ষণিক কর্মীসহ পেশাজীবীদের বেশি গুরুত্ব দেওয়া হবে। বিশেষ করে বিরোধী দলের সময়কার ছাত্রলীগের সাবেক ত্যাগী কর্মী, যারা কর্মজীবনের কারণে রাজনৈতিক দলের সঙ্গে অংশীভূত হতে পারেন নাই তাদেরই গুরুত্ব দেওয়া হবে সবচেয়ে বেশি।

 কারা সিভি দিতে পারবেন জানতে চাইলে মাহামুদ হাসান বলেন, গঠনতন্ত্র মোতাবেক সাধারণ সদস্য হওয়ার যোগ্যতা আছে এমন সকলেই সিভি জমা দিতে পারবেন। 

দলীয় সূত্র জানায়, সিভি গ্রহণের জন্য সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব দিয়েছেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এস এ মালেক।