জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুজ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ১৮ অক্টোবর নানা কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ। জাতীয় দিবসের অংশ হিসেবে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।  

১৮ অক্টোবর সন্ধ্যা ৬টায় ৮৭ বশির উদ্দিন রোড কলাবাগানে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া দোয়া মাহফিল ও ৫৮ পাউন্ডের একটি কেক কাটা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা.এস এ মালেক। 

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেল। 

প্রসঙ্গত, এ বছর থেকে প্রতিবছর শেখ রাসেলের জন্মদিন ১৮ অক্টোবর ‘জাতীয় দিবস’ হিসেবে পালিত হবে। জাতীয়ভাবে দিবসটি ‘ক’ শ্রেণিভুক্ত হিসেবে পালনের বিষয়ে মন্ত্রিসভায় অনুমোদিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ শেখ রাসেল দিবস পালনের প্রস্তাব এবং যৌক্তিকতা মন্ত্রিসভায় পেশ করলে গত ২৩ আগস্ট মন্ত্রিসভা বৈঠকে অনুমোদন দেওয়া হয়।