জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, কোনো অপশক্তি বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না। সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র নস্যাৎ করে দেব। বুধবার শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী, রমনা কালিমন্দির এবং রামকৃষ্ণ মিশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা তিনি বিরোধী দলীয় উপনেতা।

জিএম কাদের বলেন, দূর্গা উৎসবে এ দেশের মুসলিম বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ও অংশ নেয়। এতে আরও সুসংহত হয় বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা। জাপার প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। দাঙ্গাজনিত কারণে প্রায় ৫০ বছর রাজধানীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা হয়নি। এরশাদের শাসনামলে ১৯৮৯ সালে আবারও শোভাযাত্রা শুরু হয়। রাষ্ট্রপতি এরশাদ জন্মাষ্টমীর শুভ দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। গঠন করেছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্ট। মন্দির নির্মাণ ও সংস্কারে এরশাদ সরকারের আন্তরিক সহায়তা ছিল সর্বজনবিদিত।

এসময় জাপা চেয়ারম্যানের সঙ্গে ছিলেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নির্মল দাস প্রমুখ।