সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

শাহজাদপুর উপজেলা হলরুমে ভোট গণনা শেষে মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে রাজশাহী আঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

মেরিনা জাহান কবিতা পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি প্রার্থী মোক্তার হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৩৫ ভোট ও সতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট হুমায়ুন কবির মোটরগাড়ি প্রতীকে পেয়েছেন ৩৪৩ ভোট।

এদিকে, জাতীয় পার্টির প্রার্থী মোক্তার হোসেন বিকেলে কাদাঁই-বাদলা গ্রামের নিজ বাড়িতে সংবাদ সন্মেলনে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে বলেন, সরকারি দলের সমর্থকরা বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের আগেই শাসিয়ে আসায় অনেকে ভোটকেন্দ্রেই আসেননি। অন্য দলের এজেন্টদেরও ভোট কেন্দ্রে ও আশেপাশে থাকতে দেয়নি তারা। ভয়ভীতি না দেখালে আমিই ইনসাল্লাহ জয়ী হতাম।

নৌকার প্রার্থী অধ্যাপক মেরিনা জাহান কবিতার নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সাবেক এমপি চয়ন ইসলাম বলেন, ‘নির্বাচনে নিজেদের ভরাডুবি জেনে মোক্তার হোসেন এমন অভিযোগ করেছেন।’

জেলা নির্বাচন অফিসার ও উপ-নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, নির্বাচন সর্বত্রই শান্তিপূর্ণ হয়েছে।

গত ২ সেপ্টেম্বর সাংসদ হাসিবুর রহমান স্বপন করোনায় মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।