বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে রাজধানীর তোপখানায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি, জাতীয় নির্বাহী কমিটি এবং সব সহযোগী সংগঠনের অংশগ্রহণে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিএনএফের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য এসএম আবুল কালাম আজাদ বলেন, জাতীয় স্বাধীনতা ও রাষ্ট্রীয় সার্বভৌমত্বের চ্যালেঞ্জ সাম্প্রদায়িকতাবাদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এ দুষ্ট চক্রকে প্রতিহত করতে হবে।

এসময় বিএনএফ চেয়ারম্যান দ্বাদশ সংসদ নির্বাচনকে টার্গেট করে সংগঠনকে শক্তিশালী করার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। এছাড়া বিএনএফ চেয়ারম্যানের সভাপতিত্বে কিছু প্রস্তাব গৃহীত হয়।

সভায় সংবিধানসম্মত প্রক্রিয়ায় দ্বাদশ সংসদ নির্বাচন দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানানোর প্রস্তাব এনেছে দলটি। একইসঙ্গে তারা অবিলম্বে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ এবং ডিজেল-কেরোসিনের দাম বাড়ার বিষয়টি পুনর্মূল্যায়ন করার আহ্বান জানিয়েছে।

মহামারি আবারও হানা দিতে পারে; তাই আমদানি ও সাহায্য নির্ভর না হয়ে নিজস্ব উদ্যোগে করোনাভাইরাস মোকাবিলায় টিকা উৎপাদন করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনএফ।

সভায় ড. নজরুল ইসলাম আল-মারুফ, এওয়াইএম কামরুল ইসলাম, মমতাজ সুলতানা আহমেদ, মো. শফিউল্লাহ চৌধুরী, এসএম ইসলাম, নুরুল ইসলাম জেন্টু, সৈয়দ মাহবুব হাসান আজাদ, মো. সাইফুল ইসলাম, মো. সজীব কায়সার (মিথুন) প্রমুখ উপস্থিত ছিলেন।