ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে বিএনপির ৮ দিনের কর্মসূচি

খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে বিএনপির ৮ দিনের কর্মসূচি

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২১ | ০৩:৪৮ | আপডেট: ২৪ নভেম্বর ২০২১ | ০৩:৪৮

খালেদা জিয়ার মুক্তি এবং তার বিদেশে চিকিৎসার দাবিতে আটদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এসব কর্মসূচি বিএনপিসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত হবে। 

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, স্থায়ী কমিটিতেও সিদ্ধান্ত হয়েছিল। সেগুলো আজ এখানে আমরা আলোচনা করেছি। আগামী ২৫ নভেম্বর যুবদল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে, ২৬ তারিখ বাদ জুম্মা খালেদা জিয়ার মুক্তি ও রোগমুক্তির জন্য দোয়া চাওয়া হবে এবং অন্যন্যা সম্প্রদায়ের যারা আছেন তারা তাদের উপাসনালয়ে প্রার্থনা করবেন, ২৮ তারিখ স্বেচ্ছাসেবক দল ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করবে, ৩০ তারিখে বিভাগীর সদরগুলোতে বিএনপির উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ১ ডিসেম্বর ছাত্রদল সারাদেশে সমাবেশ করবে, ২ তারিখে মুক্তিযোদ্ধা দল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে, ৩ তারিখে কৃষক দল ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে এবং ৪ তারিখে মহিলা দল মৌন মিছিল করবে। 

কর্মসূচি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, এটা সম্পূর্ণভাবে নির্ভর করবে খালেদা জিয়ার শারীরিক অবস্থার ওপর। প্রয়োজনে কর্মসূচি পরিবর্তনও হতে পারে। সেটা আপনাদের আমরা জানাবো। 

যৌথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মনির হোসেনসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×