খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিএনপিই চায় না খালেদা জিয়া সুস্থ হোক, তারা চায় খালেদা জিয়ার লাশ। খালেদা জিয়ার লাশ নিয়ে তারা রাজনীতি করতে চায়।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নওগাঁ নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ২০২১-২০২২ অর্থ বছরে রবি মৌসুমে উফশী বোরো ধান চাষে বীজ, সার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী আরও বলেন, যারা দেশের স্বাধীনতা চায় না, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে, তারাই দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হত। দেশকে পেছনের দিকে ঠেলে দিতেই আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা ও এদেশের কিছু কু-চক্রী মহল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে।

খাদ্যমন্ত্রী কৃষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা বীজ ও সার বিনামূল্যে নিয়ে যাচ্ছেন তারা অবশ্যই তা রোপন করবেন। দেশের স্বার্থে, আপনার স্বার্থে। কারণ আপনাদের হিসাব সরকারি খাতায় আছে। সে হিসাবে জাতীয়ভাবে উৎপাদনের হিসাব হয়। যদি আপনারা আবাদ না করে খেয়ে বা বিক্রি করে দেন, তাহলে সরকারের হিসাবে ভুল হয়ে যাবে। দেশ ও জাতি চরম খাদ্য সংকটে পড়বে। দেশ ক্ষতিগ্রস্ত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন মন্ডল, নাদিরা বেগম ও উপজেলা কৃষি অফিসার আমির আব্দুল্লাহ মো. ওয়াহিদুজ্জামান।

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ৭শ' জন কৃষকের মাঝে প্রতিজন উফশী বোরো ধানের জন্য ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি সার এবং বীজ ৫ কেজি, হাইব্রিড বোরোর জন্য বীজ ২ কেজি বিনামূল্যে বিতরণ করা হয়।